Monday, November 4, 2013

RISHI026@GMAIL.COM


### " আমি নারী " ###
লেখক : ঋষি
************************************
বুকের ভিতর পাথর ভাঙ্গার শব্দ
গভীর মাটির স্তনে পরিপক্ক উষ্ণতা।
নাভির গভীর থেকে গভীরে
কিছু শুন্য শব্দের ভিড়.
সব গুলো সাজিয়ে তো আমি
এক ভেনিসীয় সভ্যতার খাঁজ কাটা স্হাপত্য ,
আমি নারী  ..........

এক পুরনো আদমের প্রেম
নগ্ন সজ্জায় ,নগ্ন লজ্জায় ,গুটিয়ে যাওয়া প্রাণ।
একটু উড়তে চাই ঘুড়ির মতো
খোলা নীল  আকাশে।
আজকাল বড় নগ্ন আমি
বিক্রিত পণ্যের বাজারে সবচেয়ে চর্চিত।
আমি নারী   ..............

মায়ের যোনি থেকে নিজের যোনিতে
যত ষড়যন্ত্র সিঁথির আড়ালে।
একটু একলা বোধ হয়
সবাই  বলে না মাথা উঁচু করে বাঁচো।
আসলে সবাই ভুলিয়ে  মাড়িয়ে দিতে  চাই
এসবের কি একটাই কারণ
আমি নারী    ...............
**************************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...