Friday, November 22, 2013

RISHI026@GMAIL.COM


## " অচেনা আমি " ##
লেখক : ঋষি
*******************************
আরেকটা দিন মুক্তিহীন নীল আকাশে
ডেস্কটপের পর্দায় সাদা পায়রা।
জীবনের দরজায় বিবর্ণ সাদা পালক
নেমে আসে ওপর থেকে নিচে বিজ্ঞান মেনে।
আমি ও নামতে থাকি নিচে
নিজের কাছে।

অবিজ্ঞান সঙ্গত পৃথিবীর ডাক
কানে আমার কুহক লেগে।
এটাই তো পৃথিবীর অনন্ত সত্য
আমি তো মিথ্যা পাগলাটে বাউল।
আমার হিসেবের খাতা ,পেন্সিল ,স্কেলের বাইরে
একটা পৃথিবী আমায় ডাকে।

ক্যাল্কুলেটারের তন্দ্রাহীন শব্দ আমার মাথায়
হামাগুড়ি দেয় ,আমাকে কামড়ায় ,
দিনে রাতে ,শব্দহীন পৃথিবীর খোঁজে
একবস্তা লুকোনো ভাবনার মাঝে।
আমার তৃপ্তি ,আমার প্রেম ,আমার মুক্তি
আমায় ডাকে।

রাতের  পর দিন এক জানা পথে
অচেনা এক ভিনদেশী আমি।
চারিদিক ভীষণ চেনা অচেনা পথে
একলা আমি।
ভীষণ একলা ,অচেনা আমি
নিজের কাছে।
***********************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...