Sunday, November 24, 2013

RISHI026@GMAIL.COM


 ### " পুরনো চিঠি " ###
লেখক : ঋষি
***********************************
একটা সময় চিঠির  খবর ভরিয়ে দিয়েছে
হৃদয়  আর হৃদয়ের বাইরে।
আজ তো আর চিঠি নেই
চিঠি গুলো পুরনো খামে বইয়ের ভিতর।
কিন্তু জানো চিঠিগুলো আজ আটকে
মনের গভীরে কোথাও ,
এ যেন কোনো শৃঙ্খলিত হৃদয় আটক কারাগারে।

চিঠির  ভিতর থেকে মাঝে মাঝে আমি চলে যায়
সেই রাসবিহারীর মেট্রো স্টেশনের বাইরে।
আমি দেখতে পাই সেই ছেলেটাকে
মুখে অযত্নের দাঁড়ি ,,বুকে রাস ধোঁয়া।
সাথে দাঁড়িয়ে তুমি
হ্যা তুমি ,তোমার আঁচল বাঁধা একমুঠো  স্বপ্ন ,
ব্যস্ত রাজপথে আমি ,তুমি হাত ধরে।

বেশ ছিল সেই চিঠির দিনগুলো
আমার তোমার প্রমের আতরে মাখা স্বপ্নগুলো।
আজ তো তুমি কাছে ,আমার পাশে
শুধু চিঠিগুলো লুকোনো সেলফে।
কোনো বিবর্ণ বইয়ের ফাঁকে
সবকিছু কেমন বদলে গেছে জানো ,
কিন্তু চিঠি তুমি আলাদা সুরভি মাখা।
***************************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...