Sunday, November 3, 2013

rishi026@gmail.com


### " তোমার পাশে " ###
লেখক : ঋষি
*****************************************
জানি শুনবে না কেউ
পুঞ্জ পুঞ্জ মেঘের মাঝে শুয়ে তুমি।
শরতের মেঘ ,পাখির  কাকলি সব তোমার পাশে
আমার শার্টের খোলা বোতামে শীতল স্পর্শ।
তোমার হাতের নখে লেগে থাকা শরীর
বড় নগ্ন তুমি ,
আমার শরীর তোমার পাশে।

ঠিক যেন জন্মানো সূর্যের লাল আভা
পথের ধুলোয় মাখামাখি।
জীবন্ত লাল লোহার পোড়া  দাগ
বড় রঙিন ভীষণ দৃষ্টিকটু তুমি ,
সবাই তোমার পাশে।

আমার তোবড়ানো গালে ,চোখের কোনে
লুকোনো  বিড়ালের দৃষ্টি
বড় হিংস্র রক্তাক্ত নেশার চোখে
ফাঁকা গ্লাসের শব্দ ,
একরাশ নীলচে আকাশ চোখে।

অন্ধকার ধোঁয়া করা আমার ঘরের পাশে
তোমার বিশাল দেওয়াল।
দেওয়ালের ওপারে মেঘ
মেঘের ওপারে তুমি সুন্দরী নগ্ন সভ্যতা।
মহেঞ্জদরর দেওয়ালে সাজানো রুপকথা
বড় নগ্ন তুমি ,
আমার শরীর তোমার পাশে।
*****************************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...