Saturday, November 9, 2013

RISHI026@GMAIL.COM


### " আমি আছি " ###
লেখক : ঋষি
*******************************
আমি নেই তবু আছি তোমার পাশে
শীতের রৌদ্র হয়ে কখনো পরশ প্রেমের।
অন্তরের মেঘ হয়ে তোমার বৃষ্টি দিনে
আমি আছি।

যখন তুমি  খোলা চুলে আয়নার সামনে
তখন আমি খুঁজি বিশালতা।
তোমার চুলের ঢেউয়ে  খুঁজি দুরন্ত স্বপ্ন জাহাজ
আমি সেই জাহাজের প্রেমিক নাবিক।
মাপতে থাকি সমুদ্রের গভীরতা
এই হাতে ,,,ছুঁয়ে দি তোমায়।
তোমার ওষ্ঠের পাশে গড়িয়ে আসা জল
এক চুমুকে খেয়ে নি ,
তৃষ্ণার্ত মরুভূমি আমি।

যখন তুমি রাঁধতে বসো
উনুনের সামনে তোমার তামাটে মুখ।
জলন্ত সিঁদুরের আগুন তোমার কপালের ঘাম
আমি জড়িয়ে ধরি।
হাতপাখার এক পশলা হওয়া ছুঁটে আসে
একটু স্পর্শ আমি জানো ,
আমি জড়িয়ে ধরতে চাই।
একটু তৃপ্তি
আর বেশি কিছু নয়।

আমি নেই তবু আছি তোমার পাশে
তোমার রৌদ্র ছায়ায় দিনে রাতে।
এক পশলা মেঘ কখনো বৃষ্টি
প্রতি ঋতুর সাথে।
********************************

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...