Sunday, November 10, 2013

RISHI026@GMAIL.COM


### " কবিতার জন্য " ###
লেখক : ঋষি
___________________________
আমি নিজেকে পোড়াতেই  পারি
হাজার হাজার কবিতার জতুগৃহে।
কবিতার সাথে চলে যেতে পারি
ধান সিঁড়ির ওপারে নক্সী কাঁথার দেশে।

কবিতার প্রেমে আমি ছুঁয়ে দিতে পারি
নীরা ,বনলতা আরো কত নারী হৃদয়।
আমি করতেই পারি পরকীয়া প্রেম
কারণ জানো  আমার লজ্জাহীন হৃদয়।

আমাকে তোমারা ধরে নিতে পারো আত্মার মত
 জানো আমি নিজেকে পাই না নিজের মাঝে।
কবিতা আমায় হাসায়  ,কখনো যে কাঁদায়
আমাকে কোলে তুলে নেয় মায়ের মত।

জানো আমার নিদ্রিত চোখে কবিতা আসে
নগ্ন করে আমি তাকে  জড়িয়ে ধরি।
চুমু খাই কবিতার ঠোঁটে ,স্তন বৃন্তে
দিনে রাতে হাজার বার আমি একি কারণে মরি।

কবিতার আমার প্রকৃতিতে আসে
বৃষ্টির জলে ভিজি আমি ,রৌদ্রে পুড়ি।
শীতের সকালে ঘুমের রৌদ্রে
নীল আকাশে কবিতা ঘুড়ি ।

কবিতার সাথে আমি চলে যেতে পারি আগুনের পথে
যখন সকালের পাখিদের কলরব ,
তখন আমি কবিতার চাদরে তর্পণ করি
কবিতার স্বপ্ন দেখি ঘুমের ঘোরে।
_____________________________

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...