Wednesday, November 20, 2013

rishi026@gmail.com


### " জোত্স্না তুমি ###
লেখক : ঋষি
*******************************
জানলার ওপারে জোত্স্না এসে ছুঁয়ে দিল
হাসির কলরবে আমি ক্ষুদ্র কবি।
রাতে আকাশে তারা গুনি সন্ধিক্ষণে
রাখি স্বপ্নের কালক্ষন ধরে
আমি ছুয়ে দি তারে।

একহাত চুবিয়ে জোত্স্নায়
তুলে আনি একটা মুখ।
এক সরল রেখা ধরে
স্বপ্নের গভীরে হেঁটে যায় অনন্ত  পথে ,
আমি ছুঁয়ে দি তারে।

তার হাতে হাত ,চোখের তারা ছুঁয়ে
আমি জোত্স্নার আলো ছুঁয়ে যায়।
একঝুড়ি মিষ্টি স্বপ্ন জুড়ে
অন্ধকার থকে আলোতে হেঁটে যায় ,
আমি ছুঁয়ে দি তারে।

জোত্স্নার গন্ধে আকুল বাতাসে ঢেউ
আমি দিশাহীন নিস্তব্ধ সাগর।
গুরুগম্ভীর ঢেউ আছড়ে পরে বুকে
ঢেউয়ের পরে ঢেউ ,জোত্স্না রাতে ,
যদি  ছুঁয়ে দি তারে।
********************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...