Monday, November 4, 2013

RISHI026@GMAIL.COM


### " রঙিন তুই " ###
লেখক : ঋষি
********************************
খবর ছিল ,আমি জানতাম আগেও
শ্রীলেখা  তুই আবার রাঙাবি তোর হাত.
লাল আলতা পায়ে
তোর  ঠোঁট লাল।
আমার দাঁতে কাটা নয়
তোর  লাল ঠোঁট,
আমার স্পর্শ নয় ,

তুই হাঁটবি আমার বুকের উপর দিয়ে
এক পাও চলে
দু পা চলা যায় না।
অনন্ত হৃদয়ে বিষাক্ত ছুরি নিয়ে তুই
আবার আসবি।
আমার দুচোখে ঝরবে তোর অন্তরের লোভ
তুই হাসবি
না তুই পারবি না মাথা তুলে তাকাতে।
শুধু  কাঁদবি মাথা নিচু করে
আমার দিকে তাকাবি সে স্পর্ধা তোর নেই।

শ্রীলেখা তোর নাভী বেয়ে আমি
পদ্ম হয়ে ফুটবো।
কিন্তু গাঁয়ে যে পাঁকের গন্ধ
তোর  হৃদয়ে
তুই পারবি না আমাকে ভোলাতে।
সে তুই যত দূর যাস
আমি আসবো ফিরে ,, বারবার।
********************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...