Friday, November 8, 2013

RISHI026@GMAIL.COM


### " ভয় করে " ###
লেখক : ঋষি
************************************
আজকাল বড় ভয় করে
সকালের ঘুমভাঙ্গা রৌদ্রে ,
বাজারী নারীর উন্নত বুক
হাতছানি দিয়ে ডাকে।
পিষে যেতে ডাকে আরেকটা দিন
মিশিয়ে নিতে ডাকে সৌন্দর্যময়ী সভ্যতা,
আমার ভয় করে।

আমি হারাতে চাই না কোনো অশ্লীল আগুনে
নীরবতা ভালো লাগে।
ভালো লাগে পৃথিবীর পথে হারিয়ে যাওয়া
হারিয়ে গিয়ে নিজেকে খুঁজে পেতে।
জ্বলন্ত আদিম সভ্যতার আগুনে
আমি নগ্ন করে দেখেছি নিজেকে।
আমি নিজেকে পুড়িয়েছি বারে বারে
যতবার ছুঁয়েছি বাজারী বুক।
বাজারী চোখে মুখে এক অন্ধকার ডাক
আমার জ্বলে বুকে ,
আমার ভয় করে।

বদলাতে চাই এই বাজারী রমনীর মুখ
পুড়িয়ে দিতে চাই নিত্য এই লোভনীয় নারী।
সভ্য সুশৃঙ্খলিত সভ্যতার আড়ালে থাকা
চুরি ,শাড়ি পরা বাজারে নারীর সৌন্দর্য্য।
একটা অন্ধকার পথ
আমি মুছে দিয়ে ,বাঁচতে চাই ,
আজকাল আমার ভয় করে।
*************************************

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...