Wednesday, August 12, 2015

সহজীয়া



সহজীয়া
......... ঋষি
============================================
চারটে দেওয়াল
কেমন একটা সিঁদুর গন্ধ গুড়োগুড়ো হয়ে যাচ্ছে।
সম্পর্কের বর্ধিত চর্বির মতন
কিছু একটা লেপ্টে আছে তোমার সারা শরীর জুড়ে
আমার শরীরে একটা জ্বালা ভাব।

শরীরের মাঝে হারিয়ে যাওয়া একটা স্মৃতিমুখর অপেরাহাউস
ব্যালকুনিতে তোমার কালো ব্রায়ের হুকে আঙ্গুল ,
নিসপিস।
তুমি হাপাচ্ছ ,আমি বুঝতে পারছি
আমার বিশাল কালো বুকে কোনো কালো চিতার থাবা।
এগিয়ে আসছে
চিরে ফেলছে বুকের ভিতর ফ্যালা ফ্যালা যন্ত্রণা,
আমি তোমাকে আর ছুঁতে পারবো না।
যা আমার নয়
যা আমার অধিকার নয় ,
তাকে আমি তোমাকে বিলোতে দেব না আর।

চারটে দেওয়াল
আমার মাথার শিরা ছিঁড়ে এখন কালো চিতার থাবায়।
হলুদ চোখে সে তাকিয়ে আমার বুকের দিকে
ক্ষুদার্থ সেই চাহুনির নেই কোনো সমাধান
তাই আমি আর তোমার বুকে হাত রাখতে পারবো না।   

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...