Thursday, August 13, 2015

আমার কষ্টরা

আমার কষ্টরা
.................. ঋষি
==============================================
তোকে ভাবলে আমার কষ্ট হয় 
একলা এই অসময়। 
বুকের পাটাতনে ঘাই মারে কিছু বিশাল বড় মাছ 
আর আমি জাল। 
জড়িয়ে যাই ,আরো জড়িয়ে 
কেন যে তোকে এত ভালোবাসতে চাই। 

কথাগুলো আমার জানা
আমার জানা তোর বুকের মাপের আপেলের স্বাদ। 
আপেল আর সড়কের যে তফাৎ
তাকে আমি আবেগী বলি। 
আর  আমি আবেগ মাখি সকালের সূর্যের আলোর মতন 
তোর বুকের ভিতর ,তোর ইচ্ছার ভিতর। 
তোর সমস্ত যন্ত্রণা আমার হোক কল্পনা করি 
কিন্তু ভাবতে পারি নি আমারগুলো তোর হোক। 
আসলে তোকে আমি কষ্টে রাখতে পারি না 
যেমন পারি না আর আমি কষ্ট ছাড়া বাঁচতে। 

তাইতো তোকে ভাবলেই আমার কষ্ট হয় 
একলা থাকা ইচ্ছার। 
আমার বুকের ভিতর প্রতিবাদে নামে
আর প্রতিবাদ মানেই আমার শহরে চাকা জ্যাম। 
নাগরিকত্ব নাজেহাল একটা দিন  
স্যিগনেচার শহরের মুখ ভার।  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...