Tuesday, August 18, 2015

গোলাপের ফিসফিস

গোলাপের ফিসফিস
.................... ঋষি
==========================================
বিকেলের লাল সূর্যের বুকে ছুটে গেল এরোপ্লেনটা
কয়েকটা শুকনো পাতা  উড়ে এলো আমার রিডিং ল্যাম্পে।
সামনের পেন স্ট্যান্ডে  শুয়ে থাকা শুকনো কাঠের গোলাপটাকে
একটা ছেলে ভালো বেসে বললো ,,, শুনছো,
তুমি সুখী,,,,,,, আমার মতন জীবন।
ঠিক তখনি  ,,,,,,,,,

ঠিক  তখনি ,,,,,,,,,,,,,,
আকাশ থেকে নেমে এলো আস্ত একটা টব।
এক বাগিচা ফুল
ছেলেটা ফিসফিস করে বললো মনের ভিতর
আমার তোমাকে চাই ,আমার তোমাকে   ,,,,,
জড়িয়ে ধরলো শুকনো গোলাপটা।
উড়ে এলো এরোপ্লেনটা আলোর দেশ থেকে
সোজা বুকে।
একটা শব্দ হলো টুপ করে
আমার সাদা পাতায় এক ফোঁটা চোখের জল।

বিকেলের লাল সূর্যটা ডুবে যাচ্ছে
একটার পর একটা শুকনো পাতা সবুজ হচ্ছে নিজের আনন্দে।
সামনে পেনস্ট্যান্ডে একটা সতেজ গোলাপ রাখা
সুন্দর তার হাসি ,মুক্তর মতন চোখদুটো আমাকে বলছে ,
এই শোনো আজ না ,কাল না ,,চিরদিন
আমি তোমার ছিলাম ,থাকবো।  

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...