Tuesday, August 4, 2015

একটা বৃষ্টি দিন

একটা বৃষ্টি দিন
.................... ঋষি
==========================================
একটার পর একটা মেঘ খুলে খুলে পরছে
সঙ্গে একটা বমি বমি ভাব।
আস্ত একটা প্যাকেজ যে তুমি, আমি জানতাম না
রাগ ,অভিমান ,মেঘ তোমার স্নেহের কবিতা।
বেশ ভালোলাগে যখন বৃষ্টি হয়
আমি ভাবি কেউ তো আমার কথা ভাবে।

অদ্ভূত একটা  আস্ত জামানার পরে
এক এককটা  মেঘ আজকাল আমায় ঘিরে থাকে।
আমি জানি আমার মধ্যে একটা খ্যাপা আছে
সে কখন যেন আমার পড়ার ঘরে,
কখন জানি আমার হৃদয় ঘরে আসা যাওয়া করে ।
কখনো মেঘের মতন জমাট বাঁধে ক্রোধে ,
কখনো কখন নরম বৃষ্টিতে তোমাকে আদর করে।

একটার পর একটা মেঘ খুলে পরছে
সঙ্গে একটা গা গোলানি ভাব।
আস্ত একটা প্যাকেজের মাঝখানে আমি ,তুমি ,আর জীবন
বিদ্যুত চমকাচ্ছে প্রচন্ডে শব্দে।
বৃষ্টি নামলো বলে
আমরা ভিজবো একটা ফুল প্যাকেজ যন্ত্রনায়। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...