Sunday, August 16, 2015

সময়ের মুখভার

সময়ের মুখভার
......................... ঋষি
==============================================
তোকে নিয়ে একটা প্রেমের উপন্যাস লিখবো
কিন্তু উপন্যাসের পাতাগুলো রক্তে রঙিন হবে।
যেমন হবে ,কেমন হবে
সেগুলো বলতে পারবো না
তবে পাতায় আমি তোকেই লিখবো, ........প্রমিস।

বলিস না আবার প্রমিস করিস না
তোর তো আবার সরে থাকার রোগ আমার থেকে দূরে।
তোর তো আবার রোদে পোড়ার রোগ
তোর চোখের ডার্ক সার্কেলে অবিরত যন্ত্রণা ,
আমার মতন একলা পোড়ার রোগ।

ফাঁকা ডায়রি দেখলে যেমন আমার হাত নিসপিস করে
ঠিক তেমনি কেন জানি আমার জীবনের পাতায়
অবিরত তুই লিখে গেছিস রক্তক্ষরণ।
আমি পাথর  দেখি নি ,মৃত্যু দেখেছি
আমি জীবিত দেখেছি  তোকে ,,,,,,,,,,,নিজেকে ,
 জীবন্ত বেঁচে ফেরা  ভাবনার ওপারে ,,,,সময়ের অবহেলে।
তোর অস্তিত্ব বেয়ে ,তোর লোমকূপে
আমি রয়েছি ঠিক যেমন সময় থাকে মুখভার করে।

কেন জানি না আমার এই ইচ্ছা একটা উপন্যাস লেখার
তোকে নিয়ে পাতায় পাতায় আমার রক্তক্ষরণ।
তোর ঠোঁটের মেইন রোডে দাঁড়িয়ে আমি আকাশ দেখিনি বহুদিন
বহুদিন তোর কফিকাপে ঠোঁট রাখি নি আদরে মেঘে
আমি শুধু ভিজে গেছি তোর মতন একলা দাঁড়িয়ে রোদে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...