Saturday, August 15, 2015

তোর চোখ

তোর  চোখ
................. ঋষি
========================================

যেখানে থেকে অনুভব শুরু হয়
তোর  চোখের তারায়।
কেন জানি আমার তোর  দিকে তাকালেই
আবার  প্রেমে পড়তে ইচ্ছে হয়।
সকাল ,বিকেল ,রাত্রি ,সময় নেই  অসময়
লুকোনো দূরত্বে অসম্ভব আস্ফালন বুকের ভিতর।

বুক বলতেই কোথা  থেকে নেমে আসে বিশাল আকাশ
আমার মাথার উপর।
আমি বুঝতে পারি কে যেন আমাকে  আগলে রেখেছে
আমি বুঝতে পারি কে যেন আমাকে ভালোবেসেছে।
বিশাল বুকে নীল আকাশের দূরে চক্রবালে
কেমন যেন একটা মনখারাপের পালা।
আচ্ছা তোর  চোখদুটো আমাকে দিতে পারিস তো
আমি সোজা ঢুকে যাব শান্তি হয়ে সেখানে ,
যেমন স্থির ,মায়াময় ,প্রেম তোর দু  চোখে।

সেই হিংসুটে দৈত্যের মতন
আমি আগলে আছি চোখদুটো বুকের ভিতর।
সেই চোখের থেকে গড়িয়ে নামছে আমার সারাবেলা
টুকরো টুকরো মুহুর্তগুলো আমি আগলে  আছি জীবন নিয়ে।
হাসি ,কান্না,সময়ে ভেজানো একলা বেলা
তোর  চোখ আর আমি একসাথে।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...