Tuesday, August 18, 2015

যেমন ইচ্ছে

যেমন ইচ্ছে
............... ঋষি
===============================================
ঠিক যেখানে দাঁড়িয়ে সৌরভ জামা খুলেছিল
আরে লর্ডসের মাঠ গো।
সবুজ মাঠ ,,,অথচ একটা হার জিত খেলা দাঁতে দাঁত রেখে
তুমি জিতে গেছো কবেই।
আসলে জানো তো আমার হারের মধ্যে জিত ছিল সেখানে
আর সারা মাঠ জুড়ে ছিল তোমার ভিকট্রি ল্যাপ।

শতাব্দী ঘুরে যাবে
পোস্টারে সৌরভের সেই খোলা লোমশ বুক।
অথচ দেখো আমার বুকের জঙ্গলে জ্বলন্ত দাবানল
ক্রমশ মৃত্যুগামী।
ক্রমশ এগোচ্ছে তোমার দিকে ,আরো গভীরে
আরে সেই যে সেইবার
সেই দার্জিলিং ম্যালে  যেমন চোখ খুলে যাচ্ছিল পাহাড়ের গভীরে
ঠিক তেমন  আমার চোখ জ্বলন্ত লাভা তোমায় বেয়ে নিচে নামছে।
না না ভেবো না ,রেপড হবে
ওই শব্দটা বেমানান বড় সবুজ পাহাড়ে।
বরং তুমি লাভা হও আমার বুকে
আর আমি জ্বলন্ত বুক।

তোমার মনে পরছে না কিছু বুঝি ,কি গো,, কাঁদছো কেন
আচ্ছা থাক লর্ডসের মাঠ।
সবুজ মাঠ ,,থাকুক দাঁত দাঁত রেখে হার ,জিত খেলা
কি চাও।
ঠোঁটের সাথে ঠোঁট ,,না প্লিস আবার যন্ত্রণা ,থাক না
তুমি জেতো ,, আচ্ছা যেমন ইচ্ছে চাও। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...