Wednesday, August 5, 2015

আমার কবিতা

আমার কবিতা
.................. ঋষি
==================================
তুই বলছিস প্রেম মরে যাচ্ছে
আমি বলছি লেখা বদলে যাচ্ছি।
কারণ আমি জানি না
কারণ আমি খুঁজছি সময়কে তোর চারপাশে।
ভিজে ঠোঁটে আমার আঁকা তোর কল্পনায়
আমার অকাল বর্ষণের সময়ের ভাঁজে।

তোকে জড়িয়ে গড়িয়ে নামতে পারি
ঠিক বৃষ্টির ফোঁটা,বিন্দু বিন্দু জল।
তোর চোখের পাতায়
এটা বাঞ্চিত নয় ,এটা অভিমান নয়।
আমি ,আমার কবিতা মিলেমিশে কোথাও একাকার
তবু বলি ,
আমি কিন্তু আমার কবিতা নয়।
কবিতার বেঁচে থাকা মুহুর্তদের অনুভূতির দর্পনে
আর আমার শুধু তোকে সমর্পনে।

তুই বলছিস প্রেম মরে যাচ্ছে
আমি বলছি লেখা বদলে যাচ্ছে।
কারণ আমি জানি না
হয়তোবা আমার হৃদয়ের আগুনে অসংখ্য স্ফুলিঙ্গ।
সাদা কাগজের উপর পোড়া দাগ
আমার জীবন দর্পনে তোর অধিকার। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...