Friday, August 28, 2015

আমার তুমি


আমার তুমি 
................ ঋষি 
=========================================

মাঝে মাঝে মিস করি 
মিস করি সময়ের  কৃপনতাকে  নির্ভিক হিংস্রতায়। 
মিস করি জীবনে মুহুর্তদের হার্দ্যিক উষ্ণতায় 
আর মিস  করি তোমায় 
মৃদুমন্দ বাতাসের স্পর্শে প্রেমের গন্ধ। 

আজ থেকে নয় 
বহুদিন হলো আমার আকাশের মেঘে একটা বাড়ি আছে। 
আমি ঘুমের ঘোরে  বাস করি সেখানে 
তোমার সাথে। 
চুপিচুপি মুহুর্তদের বাসগুলো তোলা আছে সেখানে 
চুপিচুপি  কানে কানে কেউ আমাকে বলে 
কাছে এসো  ,আরো কাছে। 
যেখান  থেকে জীবনের দূরত্ব বোঝা না যায়
যেখান থেকে সভ্যতার শব্দ শোনা না যায়। 
যেখানে  আমি  মিশে থাকি তোমার সাথে 
পরম প্রেমে মুহুর্তদের সাথে। 

মাঝে মাঝে মিস করি 
মিস করি সময়ের মিসাইলে রাখা সেই  ধ্বংসটাকে।
মিস  করি সময়ের দুর্বলতায়  রাখা সেই সৃষ্টিটাকে 
আর মিস করি তোমাকে 
পরম প্রেমে ঘুমের অধীনে আমার তুমি। .

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...