Sunday, August 30, 2015

হাজারি আলোড়ন


হাজারি আলোড়ন 
............... ঋষি
====================================================
যত হাজারি আলুথালু নামুক না কেন 
চেতনার চোখে। 
দাহ্য ,ক্লান্ত ,শরীর ভালো লাগে আমার বেঁচে থাকায়
চোখের দুরবীনে রাখা হৃদয়ের ব্যাথা যতই বারুক না কেন। 
আমার ভালো লাগে তোকে ভাবতে 
আমার সাথে একলা থাকায়।

প্রশ্ন এটা নয় 
তোর ব্লাউজের ফাঁকে উঁকি মারা অর্ধেক  চাঁদগুলো। 
আমি আকাশে দেখি কিনা 
প্রশ্ন এটা আমার জীবিত উপেক্ষার শবদেহে একলা সফরে 
তোকে জড়িয়ে বাঁচি কিনা ।
রোজকার পথচলতি একলা দরজায় দাঁড়ানো তোর মুখ 
ক্রমশ মলিন হয়ে যাওয়া শেওলা বিকেলের আলোয় 
কিছু মুহূর্ত। 
ঘড়ির কাঁটায় ,এই  বেঁচে থাকে মুহু মুহু রব 
কামানে গোলা ঝড়ের মতন ছুটে আসে বুকে। 
এ ফোঁড় ,ও ফোঁড় 
দূরত্ব ছেঁড়া স্বপ্নে। 

যত হাজারি আলুথালু নামুক না কেন 
চেতনার চোখে। 
তোর স্বপ্নের শরীরে একটা আবছা আস্তরণ ভালো লাগে আমার 
চোখের দূরবীনের এক্সরেবিমে ধরা পরা গভীরতাগুলো।
আমার হৃদয়ের গভীরে খুব কাছে 
আমার একলা ঘর তোর হৃদয়। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...