Thursday, September 17, 2015

নোএন্ট্রি


নোএন্ট্রি
............... ঋষি
===============================================
শ্বাশত তুমি চিরকালীন আমার  জানি
আমার বুকের প্রতি নারী মুহুর্তের আঁচলে তোমার নাম। 
সবটাই সত্যি 
সেই থিয়াটারের ড্রপ সিনের মতন একটার পর একটা মিথ্যা। 
তুমি আমাকে বলেছ 
কিন্তু সব সত্যি আমি জানি ,আমার হৃদয় জানে। 

যেদিন প্রথম অন্ধকারে জড়িয়ে ধরে চুমু খেলে 
একের পর এক বন্ধিগুলো নেমে যাচ্ছিল আমার পায়ের পাতায়। 
আমার বুকের লজ্জায় তুমি হাত রেখে বলেছিল 
এটা নৌকা ,এটা হাল। 
আমি বাধা দি নি তোমাই
তারপর ইচ্ছেমতন তুমি আমাকে ডেকেছো কতবার। 
আর আমি সমর্পণ করেছি নিজেকে 
কিন্তু প্রশ্ন করি নি। 
কিন্তু কখনো তোমাকে অবিশ্বাস করি নি
আজও করি  না যখন তুমি বললে তোমার প্রেমের নাম। 

শ্বাশত তুমি চিরকালীন আমার  জানি
আমার এই বিশ্বাসকে তুমি হয়তো বোকামি বলবে। 
কিন্তু সবটাই  সত্যি 
সেই থিয়াটারের সাজানো শিল্পীর  মতন একটার পর একটা এন্ট্রি।
কিন্তু কি জানো
আমার জীবনে আর কোনো এন্ট্রি নেই তুমি ছাড়া। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...