Thursday, September 3, 2015

অনেকদিন হলো

অনেকদিন হলো
................. ঋষি
==========================================

অনেকদিন হলো তোকে দেখে নি
সত্যি বলছি।
বুকের চিলে কোঠায় খোলা জানলা দিয়ে হাওয়া আসে নি
অনেকদিন হলো।
যন্ত্রণার দিনে মলমের মতন তোর নরম চাহিদা
কেন জানি আমি অনেকদিন চেখে দেখি নি।

আকাশ দেখি  নি অনেকদিন হলো
কেন জানি আজকাল সমস্ত মিডিয়ার তত্বগুলো অসংলগ্ন লাগে।
অসংলগ্ন লাগে মানুষের তৈরী উপহার
ব্যবহারে কার্পন্যতা প্লাস্টিকের  তৈরী সামাজিকতা।
মিথ্যে মোড়া সম্পর্কের বিছানায় উনসত্তরের দিনে ,
আজকাল তোকে আমি দেখি নি।
দেখিনি আকাশ জোড়া  সেই চোখের গভীরে না ছোঁয়া এক আকুলতা
ছুঁয়ে যাওয়া মেঘলা দিনের মতন মনখারাপ ভাব ,
আমার মনখারাপ
কারণ তোকে আমি বহুদিন চুষে দেখি  নি।

অনেকদিন হলো তোকে দেখি নি
সত্যিকারের।
সেই মোহময়ী নারী ,সেই কোমলতা ,সেই বাস্তব ভুলে পথচলা
অন্যপথে বহুদিন আমি  হাঁটি নি।
যন্ত্রণার দিনে আদুলে ঘুমের মতন স্তব্ধতা
তোকে আমি বহুদিন ঘেটে দেখি নি। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...