Wednesday, September 9, 2015

অসময়ের কবিতা

অসময়ের কবিতা
.............. ঋষি
===========================================

স্মৃতি কিছুটা চুলকানির মতন
খুব ভালো লাগে অসময়ে চুলকোতে।
তুই আমার কাছে কবিতার মতন
ভুলে থাকা যায় না।
সময়ের সাথে ,সময়ের মুখ
বারংবার তোকে বদলাতে।

সেই কাপের কিনারা বেয়ে এক লাফে সোজা তোর নিঃশ্বাসে
নিস্তব্ধ আরামের মতন।
কিছু ছিল আটকে আমার বিশ্বাসে
বারংবার আসা ,যাওয়া।
এই জীবনের সাথে রওয়া
সবটাই যাপন ,যাকে বলে জীবনযাপন।
বাকিটুকু পাওয়া
এই অন্ধকারকে ছোঁয়া
এও আমার শুধু নিশ্বাসে।

স্মৃতি কিছুটা চুলকানির মতন
খুব ভালো লাগে অসময় চুলকোতে।
তুই আমার কাছে পোড়া দাগের মতন
ভালোবেসে তাকাই।
হাত বোলাই তোর ভিতরে বাহিরে
আসলে স্মৃতিটুকু আমার ইচ্ছাতে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...