Tuesday, September 22, 2015

সব খালি

 সব খালি
.............. ঋষি
==================================================
উন্মাদ প্রেমের শব্দগুলো শোনাবো বলে
কান পেতেছি তোমার নুপুরের শব্দে।
তোমায় বলছি এক আকাশ পাখিদের মাঝে তোমাকে পছন্দ ছিল
আকাশ ভাঙ্গলো , বৃষ্টি হলো।
তুমি আকাশকে মুঠোয় করতে চাইলে
ওমনি আকাশ  অনেক দুরে।

আমার সুরের কলারে জমে আছে তোমার নাম স্নেহ
বৃষ্টি এসেছিল সেদিনও।
মাঝরাতে রিনিঝিনি শব্দে
ভরা সঙ্গমের সাথে ভেসে যাচ্ছিল রুপোলি জ্যোত্স্না তোমার শরীরে।
সেদিনও রাত্রি ছিল,,, অন্ধকার
ডেনিম ল্যাম্পের আলোয় একটু মায়াময় তুমি।
আরো এগিয়ে আসছিলে আমার দিকে
তুমি আমাকে আকাশ বলে ডাকলে।
কিন্তু আকাশের রং নীল
আর আলোটা নিভে গেল ,,কখন যে সকাল হয়ে গেছিল।

উন্মাদ প্রেমের শব্দে আমার শহরে আজকাল বৃষ্টিপাত
মেঘলা আকাশ। চিরন্তন কিছু প্রশ্ন ?
ইচ্ছা ,আশা ,ভরসা ,বিশ্বাস সবমিলিয়ে প্রেমাতুর সময়
হাসছে আমার দিকে তাকিয়ে।
আর আমি আকাশের দিকে আমার মুঠো তুলে বলছি
শূণ্য ,শূন্য ,শূন্য ,,,,,, সব খালি। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...