Sunday, September 27, 2015

লুকোনো বেডশিট

লুকোনো  বেডশিট
................. ঋষি
====================================
আমি শরীর দেখি
দেখি লেপ্টে থাকা শাড়িতে  ভিজে তোকে।
আমার থার্মোমিটারে পারদ বাড়ে
বাড়ে  না আকাশে মেঘ।
এখানে বৃষ্টি হয় আমার শহরে
শহর ভেজা পচা দুর্গন্ধ শরীরের প্রতি ভাঁজে।

নিঃঝুম  কোনো দুপুরবেলা
শীতল বালিশটা  বুকে টেনে নি খুব কাছে।
আরো কাছে তোর শরীর শরীর গন্ধ
মনটা খুঁজি পাই না।
তাই আবার হারায় ঘুমের ঘোরে  পায়ে চলা ফোস্কায়
আমার শহরের তখন শোরগোল।
ব্যস্ত দোকানির ফর্দে জমতে থাকা লোভ
আমি তখন ক্লান্ত ঘুমে বুকের ভিতর।
আমার প্রেম হারানোর শোক
তাইতো আজকাল আমি শুধু শরীর দেখি।

আমি শরীর দেখি
দেখি শরীরের ভেজা হৃদপিন্ডের ধুকপুক।
শুনতে পারছিস আমার শহর  জুড়ে চিত্কার
এ  শহরে প্রেম নেই ,সব মায়া ,সব নকল।
এ শহরে কেউ জীবিত নয় ,সব সাজানো ,জবরদখল
শহর ভেজা প্রতি কোনে  লুকোনো বেডশিট। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...