Wednesday, September 30, 2015

একটা জীবন

একটা জীবন
..............  ঋষি
========================================
তোকে নিয়ে যে কবিতা লিখবো
সেখানে প্রেম বলে যদি কেউ আটকে থাকে
আমার কি দোষ।
জীবন থেকে বেঁচে যাওয়ার মানে
ঢালাও নিমন্ত্রণ
প্রতিদিন শেষ বেলায় আশার জীবন।

আমি তো শেষ থেকে শুরু করি
তোকে আমার বেশ লাগে।
কোনো বারন্দায় দাঁড়িয়ে স্বপ্ন দেখিস তুই
খোলা বুক।
আর বুকের ভিতর আটকে ত্রিফলা
সমস্তটা শুষে নিয়ে।
একটা জীবন যদি এমন কেটে যায়
সময়ের সাথে।
চুপি চুপি
তোর পাশে লুকোনো অধিকারে।

তোকে নিয়ে কবিতা লিখবো
পাতায় পাতায় রঙিন আদুরে তুই
আমার প্রেম।
জীবন থেকে যদি সময় চলে যায়
এমন করে
প্রতিদিন শেষ বেলায় আমার স্বপ্নে তুই। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...