Wednesday, September 23, 2015

অগোছালো সময়

অগোছালো সময়
........... ঋষি
==============================================
এখন তুই তুই নেই
আমি যে তুই কে চিনি সেই সোজা চ্যাপ্টা হাসি।
বুকের ফাঁকে উঁকি মারা ইচ্ছেগুলো
খোলা আকাশ।
জানলা আর এক মাথা চুল
সেই আমার আমিকে।

এই যে তোর বারান্দা  দিয়ে আকাশ দেখা যায়
আমার বারান্দা ঢাকা সিগারেটের ধোঁয়ায়।
সিগারেটের গোল রিঙে তোর মুখ
কেমন একটা এবরোখেবড়ো সম্পর্ক জুড়ে রাশি রাশি পাহাড়।
রূপের ঝরনা
সকাল হয় জ্যোত্স্না হারায়।
আবার একটা অন্য দিন
আমার তুমি আমার মাঝে।
একলা শহরের পথেঘাটে
বিদীর্ণ আদলে
অন্য শহর।

এখন তুই তুই নেই
আমি যে তুই কে চিনি সেই পাগলপারা চোখ।
বুকের আগুনে পুড়তে থাকা সময়ের গুন
সব শুকোয়।
জানলা খোলা বদলানো বয়েসকাট
আর অগোছালো আমি। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...