Thursday, September 24, 2015

আমদানি তুমি


আমদানি তুমি
....................ঋষি
=======================================
স্প্যানিশ আমি বলতে পারি না
কিন্তু তোমাকে চিনি আমি সুন্দরীরূপে।
তোমার কটা  চোখের রঙে  কালো প্রদীপের কালি
আমি জানি।
জীবন থেকে ফেলে আসা মুহুর্তদের সড়কে
হাজার জীবন ,,,,,,আমি আমদানি।

তোমার সরু কোমরের একটু এগিয়ে
বাদিকে গলি।
আমি  চলি  আর চলি
তোমার গলার কাছে একটা কালো তিল।
আমার হৃদয়ে রাখা এই বেসহারা  দিল
তোমার জন্য।
চাই যে সাহারা
প্লিস সেই মরুভূমি নয় ,
এ  যে প্রেম বাঁধন  হারা।

স্প্যানিশ আমি বলতে পারি না
তবে তুমি বলো  আমি তোমার ভাষায় শুনি।
তোমার ওই মিষ্টি  হাসির ছটায়
আমি জানি।
জীবন থেকে চলে যাওয়া মুহুর্তদের সড়কে
তুমিও যাবে চলে ,,,একবার ভাবো  তুমি আমার হলে।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...