Tuesday, September 22, 2015

অকাল শ্রাবন

অকাল শ্রাবন
.............. ঋষি
========================================
ঠিক বলেছিস ওই মেয়েটা তুই না
তোর মতন কেউ আমার ঠোঁট ছুঁয়ে আমার বুকে।
তুই হতে পারিস না
তুই হবি না কখনো।
কারণ তুই এক নিঃশ্বাসে ভালোবাসতে পারিস না
আমার মতন ইচ্ছা ঘোরে।


যেদিন আমার কবিতারা তোকে ছুঁয়ে
তোর বিছানার চাদর।
যেদিন কবিতারা তোর স্নানের ঘরে শাওয়ারের জল
সেদিন দেখবি আকাশে নক্ষত্রে নতুন জন্ম আসবে।
সে জন্মে কোনো দুঃখ নেই
নেই কোনো জমানো অভিমান অনিচ্ছার মতন।
সবটুকু মায়া ,স্নেহ ,প্রেম বুকের মাঝে
বুকের রাজদরবারে বসে সারেঙ্গী সহ প্রেম ধুন গাইবে।
সেদিন বুঝবি আমি আছি কাছে
তোর পাশে ,খুব কাছে।

ওই মেয়েটা তুই না ,তুই হতে পারিস না
আমার কবিতায় যদি আকাশ জুড়ে মেঘ না করে।
আমার কবিতায় যদি অকাল সময়ে বৃষ্টি না পরে
তবে বুঝিস আমি নেই তোর কাছে।
যেমন জীবন থাকে হৃতপিন্ডে চুম্বকের মতন
নিস্তব্ধ অথচ চলমান। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...