Wednesday, April 5, 2017

একটা মস্ত গল্প

একটা মস্ত গল্প
........ ঋষি
===========================================
সবটা কিছু নয় ,অনেকটা কষ্ট
মাথার উপর কোনো ছাদ,নেই এক মুঠো মাটি পায়ের তলায়
জীবনটা কি এমনি হয় ?
প্রশ্ন করেছিলি আমি উত্তর দিতে পারি নি চলন্তিকা
শুধু লিখেছিলাম অনেকটা আকাশ তোর জন্য রেখে গেলাম
পৃথিবীতে না হোক,আকাশ তো স্বপ্নের হয়।

আমি আকাশ জুড়ে থাকি
তুই আমার মন পড়বি বলে এগিয়ে এসে হুমড়ি খেলি।
আমি যে হৃদয় জুড়ে থাকি
তোকে রাক্ষসী বলেছিলাম চলন্তিকা তুই কি করে  নিজেকে বিছিয়ে দিস
আলাদিনের মাদুর।
তারপর হঠাৎ হাউ হাউ করে কাঁদতে থাকিস
কাঁদে আমার মন একলা হয়ে নিজের কাছে নীল আকাশে।
অদ্ভুত বললি
চোখ বন্ধ করে তিনবার আমার নাম জপ কর।
হা ঈশ্বর প্রেম যেখানে  লুকিয়ে থাকা কোনো শুকনো গোলাপ
কবিতা পাতায় শুধু দু এক ফোঁটা চোখের জল।

সবটা কিছু নয় ,অনেকটা কষ্ট
পায়ের তলায় হারিয়ে যাওয়া দূরত্বরা তোর দরজার কলিংবেলে
প্রেম কি এমনি হয় ?
প্রশ্ন করেছিলাম তোকে চলন্তিকা উত্তরটা বড় অচেনা
বিকল হয়েছে হৃদয় আর পারছে না বুঝলি এবার থামতে চায়
 এখন এইটা একটা মস্ত   গল্পের শুরু।




No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...