Thursday, April 6, 2017

দিবানিশি

দিবানিশি
..... ঋষি
=========================================
হঠাৎ কেন ভালোবাসতে ইচ্ছে হয়
এলোমেলো গ্রীষ্মের দুপুরে গড়িয়ে পরা ঘাম।
আমার শহরে আলো আঁধারি এক ভালো লাগা সবসময়
তুই হাসলে
হঠাৎ কেন আমার গলে যেতে ইচ্ছে হয় আইসক্রিম ক্লোজাপে ,
শহরে গাল বেয়ে তোর ঠোঁটের তিলে অনিদ্রার দিনলিপি।

হঠাৎ একটা পাগলাটে ঢেউ
তোর চোখে কবিতায় কেমন একটা গা ছমছমে কাব্য।
সারা শহর জুড়ে মিছিল মাটি
কেন আমার তোকে আদর করতে ইচ্ছে হয়।
এই নগর থেকে পাল তোলা কোনো জাফরী ওয়ালা সময় বিন্যাস
রৌদ্র আসে ,পোড়ায় আমায়।
তোকে আমাকে ছুঁতে ইচ্ছে হয়
 ঠিক আগেকার মতো কোনো বন্য আদলে বয়ে চলা নদী সমুদ্রে মেশে।
তারপর হারিয়ে গিয়ে অন্য দেশ
তোর চুলের ঢেউ ,গা ছমছমে দৃষ্টি
আমার হারিয়ে যেতে ইচ্ছে হয়।

হঠাৎ কেন তোকে ভালোবাসতে ইচ্ছে হয়
মনে হয় লিখি না শেষ হওয়া কোনো চিরকাল শুধু ভেসে যাওয়া।
আমার শহরে ইট ,পাথর ,ভেঙে আমার একটা আদর গড়তে ইচ্ছে হয়
 তোর গড়িয়ে নামা ঘামে আর পারফিউমের গন্ধে।
আমার নেশা হয়
কেন জানি তখন আমার মিশে যেতে ইচ্ছে হয় মাটির গন্ধে। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...