Monday, April 10, 2017

না ফোড়ানো কাব্য

না ফোড়ানো  কাব্য
.......... ঋষি
============================================
ঘুম থেকে উঠেই আমার একটা চুমু চাই
ওরকম গোলগোল চোখে তাকাস না আমার দিকে।
রান্নাঘর থেকে যে শব্দটা আসছে
সেটাকে স্পর্শ করার জন্য আমার অনেকটা তোকে চায়।
আমার ঠোঁটে লেগে থাকুক গরম জ্বালা
নাইবা হলো তোর ঠোঁটে উষ্ণ চায়ের পেয়ালা।

এইভাবে একটা খিড়কির দরজা খুলে যাবে
পোয়েটিক মাত্রার হ জ  ব র ল ভুলে আমি তখন পাগল আশিক।
নিজের বারান্দার এভারেস্টে দাঁড়িয়ে
আমি বাড়িয়ে দিলাম হাত তোর হাতের দিকে।
ব্যাকগ্রাউন্ডে শুরু হলো শারুখের গলায় সেই মোহময়ী জাদু
স্যানোরিটা ,বড়ি বড়ি শহরমে ইতনি ছোটি ছোটি   বাতে।
ছোটি বাতে
তুই  সন্ধ্যাবেলার চায়ের  কাপে চুমুক দিয়ে তাকিয়ে আছো ছাদের টবের ফুলে
একটা ক্লিক।
আমি পেলাম শুভেচ্ছা অঢেল তোর হৃদয়ের
ছোট পরী একটা সময় রূপকথা হয়ে গেলো।

ঘুম থেকে উঠেই রোজ একটা চুমু আমার চাই
ওরকম কাজল টানা চোখে আমার দিকে তাকাস না।
আমার স্বপ্নে আজ একটা  আদুরে  ছন্দ
আর কবির কলমে লেগে যাচ্ছে কোনো মায়াময়ী নারী।
সদ্য ফুরোনো গল্পটা চুমুর হোক
কিন্তু গল্পের শেষটা নাই বা হলো না ফোড়ানো  কাব্য ।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...