Friday, April 7, 2017

কবে পুরুষ হবো

কবে পুরুষ হবো
.............. ঋষি
============================================
কবে পুরুষ হবো
নিজের ছন্দের সাথে আকণ্ঠ চুমু প্রেমিকার উরুতে।
কোনো উদাহরণ নয় সময়ের পেণ্ডুলামে চুষতে থাকা ১০ টা ৬ টা
নিয়মবদ্ধ আলিঙ্গনবোধ গোটা সমাজ সঙ্গমে লিপ্ত।
আরেকটু পা ফাঁক করো
উনিশ ,বিষ ,,শালা সব বিষ।

কবে পুরুষ হবো
বুকের কাছে অনেকটা জ্বালা লেগে নপুংশকের।
আজকাল তুমি কাছে এলেও আমার কোনো বোধ হয় না
তোমার দু উরুর ফাঁকে হাত রেখে বিহঙ্গের মতো আমি আকাশ দেখি।
একটা গোটা বিপ্লব মরে যায়
রাস্তা হর্ন মারতে মারতে আর মানুষগুলোর হাত।
একটা গোটা  সমাজকে আমি শুয়ে থাকতে দেখি  ন্যাকা বিছানায়
কিন্তু আমার শালা আমার খাঁড়া হয় না।
কিছুতেই ইচ্ছে হয় না হাওড়া ,শিয়ালদের এক জ্বালা
ডেলি প্যাসেঞ্জারে শুকিয়ে যাওয়া মুখগুলো আগুন লাগায়।
শালা শান্তি কি শুধু ডিকশনারিতে লেখা
আর সুখ শুধু তোমার দু উরুর ফাঁকে।

কবে পুরুষ হবো
নগ্ন উদাহরণ থেকে আরো নগ্ন এই সময় আর সাময়িকী।
রাস্তায় সস্তায় বিকোনো কোনো ম্যাগাজিনের বড় সহজলব্ধ মানুষের শরীর
সব শালা শুধু লুডোর চাল ,সাপের সিঁড়ি।
আরেকটু পা ফাঁক কর
আমি শুরু করি গুনতে না গজানো তোর এগারো বারো। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...