Sunday, April 30, 2017

মিষ্টি বাঁচা

মিষ্টি বাঁচা
........ ঋষি
===========================================
চলন্তিকা তোর রাগ করা সাজে
কিংবা আমার ওপর অভিমান।
কিন্তু তুই যদি চুপ করে থাকিস তবে বুঝবো কি করে
কিন্তু তুই যদি আরও একলা থাকিস তবে জানবো কি করে।
শেষ ইনবক্স ম্যাসেজটা আমি দেখেছি
যাতে লেখে ছিল খুব বিজি না ,যা আর কথা বলতে হবে না.

অভিমান কোনো সদ্য ফুটতে থাকা গোলাপের পাঁপড়ি
নিজের আদিম সুখ।
আবৃত আর অনাবৃত্তের ফাঁকে কিছু না বলা জমে বারান্দার কার্নিশে প্রাচীন ঝুল
থুড়ি সে তো তোর ঘরেরও হতে পারে।
আচ্ছা চলন্তিকা মানুষ তো যুগযুগান্তরে ঘরের ভিতর ঘর বানায়
তারপর কাঁটাতার দিয়ে গন্ডী আঁকে ,আমি তুই কি সেই গন্ডীতে বন্দী?
ও উত্তর দিবি না রাগ করেছিস
ছোটবেলার একটা কবিতা এই সময় আমার খুব মনে পরে।
রাগ করেছে রাগুনী ,,রাঙা মাথায় চিঁরুনি
জানি এই সময় তুই খুব হাসছিস।

চলন্তিকা তুই হাসিস না এমন করে
গড়িয়ে নামা মিষ্টির রসগুলো তোর ঠোঁট বেয়ে আমার হৃদয়ে।
কি বলছিস পাগল একটা  ,,,ঠিক গলিয়ে ছাড়লো
আচ্ছা তবে আমাকে নিয়ে একটা কবিতা লেখা।
চলন্তিকা তুই জানিস তো
আমার কবিতা সময়ের গায়ে লেগে থাকা মিষ্টি বাঁচা। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...