Thursday, April 6, 2017

মিসেস পরকীয়ার সাথে কথোপকথন



মিসেস পরকীয়ার সাথে কথোপকথন
............ ঋষি
==================================================
মিসেস পরকীয়া আজ আমার দরজায়
হাতের মুঠোফোনটা বেজে উঠলো " ওহ মেরি হংসিনী "।
হ্যালো ,কে বলছেন
আমি মিসেস পরকীয়া বলছি , শুনতে পাচ্ছেন।
আপনি কি খালি আছেন ,আসলে আমি একটু আশ্রয় খুঁজছি
আমি চমকে উঠলাম ,,মওকা মওকা।

হ্যা আমি খালি আছি জানেন তো
আমার ভিতরে সময় বলে উঠলো জানেন আমার বিছানা বালিশ আজ বহুদিন খালি।
হ্যালো।...... মিসেস পরকীয়া  বললেন আমি বিছানা ,বালিশের কথা বলছি না
বলছি আশ্রয়ের কথা।
আমার ভিতর দিয়ে একজন কবি বলে উঠলো মহান কবিত্বে
আশ্রয় সে তো আকাশের পাখি।
খাঁচায় বন্দী করলেই দমবন্ধ ,আমি আকাশ হতে পারি
কিন্তু আশ্রয় নয়।
মিসেস পরকীয়া খিল খিল করে হেসে উঠে বললেন
জানেন তো আপনাকে আমি ভীষণ মিস করছি ,একবার দেখা করতে পারেন
আমার ভিতরে মানুষ বলে উঠলো
দেখুন আশ্রয়কে প্রশ্রয় দেবেন না ,ভীষণ ভুগবেন।
ঐসব প্রেম টেম গল্প কবিতায় ভালো লাগে ,বাস্তবে নয়
বাস্তবে আপনি শুধু পরকীয়া ,প্লিস নিজেকে আর নামাবেন না।

মিসের পরকীয়া হঠাৎ কেঁদে উঠলেন
শুনতে পাচ্ছি কান্না মিশ্রিত গলায়  প্লিস এমন করবেন না ,আপনাকে ভালোবাসি।
হ্যালো শুনতে পাচ্ছেন ,আপনাকে ভালোবাসি
আমার ভিতর হিসেব  হেসে উঠলো ম্যাডাম সবটাই টাইম পাস্।
আমার ভিতরে সময় বলে উঠলো মিসেস পরকীয়া আপনি মজাদার
আমার ভিতরে কবি বলে উঠলো যাক আরেকটা কবিতা হলো। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...