Monday, March 27, 2017

শ্বাশত তোমার প্রেমে (১২)

শ্বাশত তোমার প্রেমে (১২)
.......... ঋষি
=========================================
যদি আরেকবার দেখা হয়ে যায় তবে ভাববো
পৃথিবীটা বোধ হয় ছোট হতে হতে অণুগুলির ডগায়
তোমাকে মনে করলেই আকাশ দিয়ে উড়ে যায় যুদ্ধবিমান।
তারপর মারাত্নক সব মিসাইল
কথা গুলো সব মনে আছে শ্বাশত
আসলে ভালোবাসা মরে গেলে শুধু কথা হয়ে যায়।

তুমি চাওনি বলেই ভাববে
তুমি কিছুই বোঝো নি ,তুমি কিছুই জানো না।
শ্বাশত তোমার প্রেমে আমার এখনকার গাৰ্লহোস্টেলে বারন্দায় গোলাপের সেই গাছটা
বিয়ের আগে দিয়েছিলে ,বেঁচে আছে।
ভালবাসা কথাটার মানে বোঝো শ্বাশত ?
এই যে তুমি  হাত ধরতে ,এই যে তুমি মুখ রাখতে এইখানে
আমাদের যৌথ ঘরে রোদ-বৃষ্টির খেলা।
তোমার টি-শার্টে লেগে থাকা আমার লিপস্টিক ,আমার কাজলে তোমার চোখ
তুমি তাকালেই মনে হবে আজ ফুটেছে গোলাপ
তুমি না থাকলে কিশোরীর সজল অভিমান ।
আমাকে সাথে নেবে খোলা মাঠে, খোলা আকাশ আর বৃষ্টি  ?
আমি আজও বৃষ্টি ভিজতে ভালোবাসি।
ভালবাসা বোঝাতে গেলে চারটে অক্ষর প্রয়োজনহীন
আমার বুকে তোমার ঢেউ, ভালবাসা মানে এই।

যদি আরেকবার দেখা হয়ে যায় তবে ভাববো
আমি তখন ফিকফিক করে হাসব,কেটে ফেলা চুলের শোকে ঘুরে দাঁড়াব
ফিরে আসতে আসতে ভাবব, যত্তোসব ছেলেমানুষি।
শুধু তুমি দাঁড়িয়ে থাকবে যতক্ষণ থাকা যায়
তোমার বুকের ব্যাথাটা বেড়ে যাবে অকস্মাৎ
তুমি ভাবতে শুরু করবে,  আজকের এই দেখা হওয়াটাই ছিল ভুল।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...