Thursday, March 2, 2017

একটা অভিনয়

একটা অভিনয়
............. ঋষি
=========================================
আজকাল অন্ধকারেই সন্ধ্যে নামে
সময় বয়ে চলা পারিজাতের একান্ত বিকেল।
নিজের কার্নিশের ছাদ  থেকে ঝুলতে থাকা সময়রা
অসময়ের দোলা দিয়ে বলে।
সবকিছু ভোলার চেষ্টা করা যায় বারংবার
কিন্তু ভোলা যায় না।

বুকের পাথরগুলো সরে গেলে
একদিন দেখাবো তোকে আমার অন্তরে জমে থাকা বিষগুলো।
আমার হৃদয়ের কেবিনের সিলেবাসে নিজেকে অতৃপ্ত লাগে
জানিসতো জীবন কোনো বিনিময় নয়।
সে তো স্পর্শের ফুলগুলো যত্নে করে সাজানো সময়ের স্মৃতিতে
সুগন্ধিমাখা কিছু মুহূর্তদের ভিড়ে আলাপন।
ভালো লাগে ভাবতে ফুরোতে ফুরোতে
কোনো সকালের আলোয় তোর চুল বেয়ে ঝরে পরা একবিন্দু জল
আমার স্নেহের সারাংশ।

আজকাল অন্ধকারেই সন্ধ্যে নামে
ইনবক্সে সাজানো তোর স্মৃতিগুলো নিতান্ত আমার।
সেগুলো সব জমে থাকে আমার হৃদ্স্পন্দনে
কিছুটা যাতনায় ,কিছুটা ভালোবাসায়।
সবকিছু ভোলার চেষ্টা করেও মানুষের মনে পরে
ভালোবাসা ভোলাটা একটা অভিনয়। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...