Wednesday, March 15, 2017

রঙিন আদর

রঙিন আদর
.......... ঋষি
==============================================
একটা উৎসব

কিছুটা ফেলে আসা সময়ের বাসিন্দা আজ ঘুমে
ঘুম ভাঙছে নেশার মতো পরম আদরে আরো গভীরে তুই।
.
একটা বাসন্তী রঙের শাড়ি
আর অনেকটা হৃদয় জমে আছে তোর লালচে ক্লিভেজে
দুচোখের কাজলে লুকিয়ে আছে অনেকটা বেঁচে থাকা।
.
উৎসব যখন রঙিন
ঠিক তখন আমার হাতের গাঢ় লালচে আবিরের ফাগ।
ক্রমশ ছড়িয়ে পড়ছে তোর গালে ,তোর বুকে
তোর সারা অস্তিত্বে সুখে ।
.
ক্রমশ গভীরে যাচ্ছে স্পর্শ
তোর শহরের রাস্তায় ছড়িয়ে আছে লালচে কৃষ্ণচূড়ার জীবন্ত স্মৃতি।
আর হাজারো  পলাশের আদরে
আমার শহরে আজ দোলের রং  ছড়িয়ে পড়ছে  আকাশে বাতাসে
তোর চোখের স্বপ্নে।
.
এইভাবে ঠিক এইভাবে এক একটা উৎসব আমাকে কাঁপিয়ে যায় চলন্তিকা জীবনে
আমার সমস্ত নিজস্বতা জুড়ে তোর ঠোঁটের লালচে লিপস্টিকের ফিরে আসা।
তোর গলায় ঝোলানো জেমসের হলুদ ,সবুজ পাথর
কানের লতিকায় আমার জড়িয়ে কামড়ে আদর।
সবটাই বড় রঙিন লাগছে
আর উৎসবের বসন্তে তোর স্পর্শগুলো আমার কাছে রঙিন হয়ে চির গভীরে।



No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...