Wednesday, March 22, 2017

শুধু মাঝে মাঝে


শুধু মাঝে মাঝে
......... ঋষি
============================================
মাঝে মাঝে মনে হয়
বারংবার প্রেমে পরি  যেমন সময়ের গায়ে  স্পন্দনে শব্দ।
মাঝে মাঝে মনে হয় তোকে আরো আদর করি
 ঠিক যেন  সকালের শিশিরের স্পর্শে।
মাঝে মাঝে মনে হয় শুধু তোকে দেখতে থাকি
যেমন সকালের সূর্যের প্রথম স্পর্শে ঘুম ভাঙা প্রেম আঁকিবুঁকি।

মাঝে মাঝে নিজেকে বড় একলা লাগে
পৃথিবীর হাত বাড়িয়ে জীবন একটা উড়ন্ত ফানুসের উপস্থিত নীরবতা।
মাঝে মাঝে নিজেকে  বড়  নিঃস্ব  লাগে
যেন সেই অন্ধ ভিখিরীটা আজও  অপেক্ষায় মৃত্যুর ওপারে।
মাঝে মাঝে আমি হাসতে  থাকি
পাগলের মতো হাত বাড়িয়ে খুঁজি একলা দোতারা
মাঝে মাঝে আমি কাঁদতে থাকি
নিজের আয়নায় একলা পাওয়া প্রেমিকার রূপ।
মাঝে মাঝে বড় অস্থির লাগে
মনে হয় থেকে যাক আবর্তন আমি কোনো আকাশচারী।


মাঝে মাঝে মনে হয়
বারংবার আমি প্রেমে পড়ি চলন্তিকা তুমি শেষ না হওয়া কবিতা।
মাঝে মাঝে যখন তোকে জড়িয়ে আদর করি
মনে হয় এই তো আমি কোনো শঙ্খচিল নীল আকাশের বুকে।
কিন্তু সবকিছু থাকে ,সবকিছু আছে
শুধু মাঝে মাঝে আমি কেন জানি একা  হয়ে যায়। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...