Friday, March 24, 2017

হয়তো কোনোদিন

হয়তো কোনোদিন
............ ঋষি
==============================================

হয়তো এই ভাবে তোকে ভালোবাসতে বাসতে
আমি নিজেকে ভুলে যাবো
কোনো রাতে অফিস ফেরত বাসে গন্তব্য টপকে আমি দূরে
খুব দূরে একলা চলে যাবো
কিংবা কোনোদিন পথ চলতে চলতে
আমি ভুলে যাবো সমস্ত স্মৃতি আর আমার অভিমান

বেশ হবে জানিস সেদিন
কোনো অজানা পথে খালি পায়ে হেঁটে আমি একলা চলেছি
সামনে নিশুতি রাত্রি কিংবা ভৈরবী সকাল
কিছু এসে যায় না তখন
জীবিত রূপ ,জীবিত প্রকৃতি ,সবুজের ডাক সব অচেনা তখন
শুধু কিছু অগোছালো স্মৃতি তোর আমার ব্যালকনি
আমি একলা দাঁড়িয়ে
দূর থেকে শুনতে পাবো পৃথিবী আমাকে ডাকছে
দূর থেকে দেখবো সম্পর্ক সব ভাঙছে
একের পর এক সুতোগুলো গিঁট খুলে ঠিক রেখে  যাবো
যেদিকে দুচোখ যায় ঠিক চলে যাবো

হয়তো এই ভাবে তোকে ভালোবাসতে বাসতে
আমি ঈশ্বরের দরজায় একলা দাঁড়িয়ে সেদিন।
চিৎকার করে বলছি হৃদয়ের নাম
হৃদয় ভাঙবে না সেদিন ,তোকে দেখতে  ইচ্ছে করবে না যখন তখন।
শুধু তোকে মনে রেখে আরো দূর চলে যাবো
যেখান থেকে আর ফিরতে চাই না ,কোনোদিন তোর কাছে।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...