Monday, March 20, 2017

তারা খসা

তারা খসা
......... ঋষি
===========================================

আচ্ছা এমনও হতে পারে
কোনো এক সকালে ঘুম ভেঙে আমি নেই।
সামনের চওড়া পিচ রাস্তার কালিতে আমার সমস্ত অস্তিত্ব
ওই পথ বেয়ে একা চলে যাবে।
আমি জানি না কে আছে এই পৃথিবীতে আমার একলা বাঁচায়
তবু চলন্তিকা তুমি তখনও থাকবে।

তোমাকে থাকতেই হবে
আমার কবিতার প্রতি পাতায় ধুলোমাখা অজস্র ইচ্ছার মতো।
তোমাকে বাঁচতেই হবে
আমার চোখে দেখা তোমার গভীরের স্পন্দনের মতো।
তুমি কেঁদো না সেদিন
শুধু একবার বুকভরে নিশ্বাস নিয়ে বাতাসে খুঁজো স্বাধীনতা।
তুমি সেদিন পাগলের মতো হেসো
আমার পাগলাটে চাহুনির নীরবতা মনে করে।
প্লিস সেদিন তুমি ভুলেও আকাশের দিকে তাকিও না
কারণ সেদিন তবে আকাশ ভেঙে পরবে।

আচ্ছা এমন হতে পারে
কোনো এক রাত্রিতে তুমি আকাশের বুকে আমাকে খুঁজছো।
দূরে কোথাও কোনো উজ্বল নক্ষত্র
ঠিক নেমে আসবে মাটির টানে তোমার বুকে।
সেদিন সেটা তারা খসা বলে ভুল করো না
কারণ আমি তো তোমায় ছাড়া বাঁচতে পারি না একা। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...