Thursday, March 16, 2017

আদরের কবিতা

আদরের কবিতা
............ ঋষি
==============================================
শেষ পর্যন্ত
খুলে পড়তে থাকলো এক এক করে কার্পণ্য।
তোমার ব্রায়ের শেষ হুকটা খুলে গেলো চোখের সামনে
বড়ো একটা সমুদ্র দেখলাম বোধ হয়।
ক্রমশ আরো আরো করতে করতে সম্পূর্ণ নগ্ন নারী চলন্তিকা
কেন ডাকছো আমাকে কাছে ? উত্তর পেলাম না।

জানি এই কবিতা  মুখ দেখাবে না
হয়তো কেউ কেউ নষ্ট কবি বলে একটা নতুন উপাধি বাজারে ছড়াবে।
কিন্তু জানো তো চলন্তিকা
আমি বরাবর নষ্ট ছিলাম ,নষ্ট আছি ,নষ্ট থাকবো।
কারণ কোনো বিষাক্ততা আমাকে আরো বেশি তোমার কাছে নিয়ে ফেলছে
কোনো এক গভীরতা আমাকে আরো গভীরে বলছে
হঠাৎ তুমি আমার ভীষণ কাছের।
তোমার উর্বর স্তনের উচ্চতায় আজকাল আমার চোখে পিরামিডের ছায়া
শুনেছি নাকি এটা নেমেসিসের কোনো লোকানো ট্র্যাপ।
তবু মৃত্যু ভীষণ আমার  কাছের
কারণ তোমার  দুচোখের জ্বালায় আমি আগুন দেখেছি।


শেষ পর্যন্ত
খসে পড়লো তোমার সমস্ত পোশাকি নাটক।
সম্পুর্ন নতুন কোনো সদ্য জন্মানো প্রেম এক আদরের কবিতায়
তবে কি নগ্নতায় প্রেমের জন্ম হয় ?
এই প্রশ্ন ছিল ,এই প্রশ্ন থাকবে ,এই প্রশ্ন চিরকালীন
প্রতিটা প্রেম ভালোবেসে নগ্ন হতে চায় 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...