Sunday, January 25, 2015

RISHI026@GMAIL.COM

একলা কবিতা
.............. ঋষি
===================================

আমাকে প্রশ্ন করেছিলি
কেমন দেখতে আমি।
যদি বলি তুই নেশা বেঁচে থাকা সমুদ্র
যদি বলি তুই জীবিত ,মৃত কবিতা।
যদি বলি আমি শ্রাবন ,তুই নোনা হাওয়া
ভিজে শহর আমার কবিতা।

আমার কলম ছুঁয়ে তোর চোখের গভীরে তৃষ্ণা
আমার কলমের রক্তে তোর ঠোঁটে চিলতে হাসি।
ভালোবাসি ,ভালোবাসো
কবিতার রক্তে ,রক্তের কবিতায়।
আমার জন্ম ,মৃত্যু রহস্য ছুঁয়ে
তুই সাজানো কবিতা।
তোর বুকের পারদে ওঠে নাম অনবরত বিশ্বাস
বেঁচে থাকার আশ্বাস উষ্ণ জীবিকা।

কেমন দেখতে তুই
তোকে উত্তর দি শোন।
সাত সাগর পাড়ে দেখা দীঘল চোখের তৃষ্ণা।
যদি বলি তুই আগুন ,আমি পোড়া ছাই।
যদি বলি তুই সমুদ্র ,আমি ফাগুন হাওয়া
ভিজে দুপুরে তুই একলা কবিতা।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...