Tuesday, January 20, 2015

RISHI026@GMAIL.COM

পাগলামি হৃদয়
............ ঋষি
==============================
নিজেকে নিভৃতে চেয়েছি
আমার রাতপরী ঘুমিয়ে পরেছে।
বহুদূর রূপকথার জামা ছেঁড়া চিত্কার
পাগল করেছে আমায়।
আমার অজান্তে
আমার কবিতার পাতায় রাতপরী।

ভেবেছিলাম তুমি কবিতার থেকে সুন্দর
ভেবেছিলাম তুমি অনন্ত আলিঙ্গন আমার হৃদয়।
দ্বিতীয়টা ঠিক আমার মত আমার কবিতায়
অথচ প্রথমটা।
কবিতায় সুন্দর স্বপ্নের মতো
আমার মুঠোফোন বেজে ওঠা রিংটোন।
তোমার নাম ,তোমার কবিতা
অনন্ত স্পর্শে রাতজাগা চেনা সুর ,অচেনা তোমাতে।

নিজেকে অধিকার চেয়ে
শত সহস্র ধিক্কারে আমার সমাজ সফরের বাইরে
ছড়ানো ছেটানো চেতনাগুলো বুকপকেট ঘেঁষে ,
সারাক্ষণ পাগলামি।
আমার হৃদয়ে
আমার কবিতার পাতায় রাতপরী।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...