Tuesday, January 13, 2015

rishi026@gmail.com

জ্বলন্ত পাপ
........... ঋষি
=============================
এ যেন আমার না দেখা শহরের হাতছানি
আমি পাহাড়ের বুকে দাঁড়িয়ে।
গড়িয়ে নামি ,নামতে থাকি শীতল ঝরনা
সারা শরীর ভিজে যায়।
আমার হৃদয়ে জ্বলন্ত পাপ তোমাকে ছুঁয়ে প্রেম
আমার শরীর পুড়ে যায়।

জাগ্রত কোনো দেবীর মতন
কুমোরটুলির মাটির শরীরে  হৃদয় খুঁজি।
খুঁজেও পাই ,কাঁচের হৃদয়
খসে যায় আকাশে নক্ষত্র মাটির পৃথিবীতে।
বোবা যন্ত্রনায়
কাঁচের টুকরো ছড়িয়ে পড়ে।
কাঁচের স্বর্গ ভেঙ্গে পরে
আমার ভাবনায় আবার ভিজে শরীর।

এ যেন আমার শহরে সদ্য প্রসূত ভোর
হালকা লালচে আলোয়।
আমার ভাবনারা চান করে  আরো পরিনত
সময়ের পাতায় ক্লান্ত আগামী।
আমি হেসে যায় ,আমি ভুলে যায় বারংবার
আমার হৃদয় জ্বলন্ত পাপ। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...