Friday, January 9, 2015

rishi026@gmail.com

আমার তুমিকে
................. ঋষি
===================================
তোমাকে যে কিছুতেই ভাগ করতে পারি না
তোমার সমস্তটা আমার অধিকার।
তোমাকে আমি কিছুতেই একলা দেখতে পারি না
তোমার প্রতি মুহুর্তে আমার অধিকার।
তোমাকে আমি কষ্টে দেখতে পারি না
ইচ্ছে হয় কষ্টগুলো কেটে রাখি নিজের বুকে।

কিন্তু বিশ্বাস কর
আমি কিছুই করতে  পারি না।
আকাশ থেকে নেমে আসে কষ্ট
আমি আড়াল করতে পারি না।
জীবন থেকে পথচলতি চলে যায়  অধিকার
আমি আগলে রাখতে পারি না।
কিছুতেই তোমাকে নিজের করে ,আরো গভীরে
ভালোবাসতে  পারি না।
ভাঙ্গতে  পারি না তোমার কষ্টের  পাঁচিলগুলো
গড়া যায় না কিছুতেই জীবিত ভালো থাকা।

তোমাকে যে কিছুতেই ভাগ করা যায় না
জীবনের সাজানো নাটকে তোমাকে সাজিয়ে রাখা যায় না।
তোমাকে তবুও একলা করা যায় না
দিনান্তে কিছুতেই সব ভুলে ভালো থাকা যায় না।
তোমাকে কিছুতেই কষ্ট দেওয়া যায় না
কষ্টগুলো ভিজে বালিশে লুকিয়ে রাখা যায় না। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...