Wednesday, January 7, 2015

rishi026@gmail.com

আমার সন্ধ্যে তারা
.......... ঋষি
===============================
ছোটো করে যদি বলি আমার সন্ধ্যে তারা
তবে আমার শহরে আবারও  শীতল স্পর্শ।
ভীষণ কনকনে হাওয়া হৃদয় ছুঁয়ে
চুঁয়ে নামে তোর ঠোঁটে দিনরাত্রি
আমার মেঘলা বেলা।

আবার রৌদ্র আসুক না আসুক
আজ কফিকাপে ঠোঁট আমার তোর.
বিস্তির্ন্য বিকেলের আলো সন্ধ্যে এলো
তোর হৃদয়ে চোখ।
ব্যক্ত ,অব্যক্ত অতি ক্ষুদ্র  সভ্যতার আলোয়
আমার আকাশে চোখ
ঠান্ডা শীতল হওয়া আমার সন্ধ্যে তারা।

একটু হেঁটে যাওয়া সময়ের সাথে
পাশে পরে বিস্তির্ন্য পারাবার ভাঙ্গাচোরা  রোদ.
আলো আঁধারি বাঁধানো নিশ্বাস,আমার বিশ্বাস
ছুঁয়ে যাওয়া মিঠে হওয়া আমার সাথে
আমার সন্ধ্যে তারা। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...