Friday, January 2, 2015

RISHI026@GMAIL.COM

হৃদয়ের মুখ
.......... ঋষি

তোকে আঁকতে পারছি না
জীবনে পাতায় জমানো ধুলোর মাঝে।
অসহ্য লাগছে নিজেকে
তোর স্পর্শ পাচ্ছি না জীবন তোর প্রেমে।
আমি আর বাঁচতে পারছি না
তোকে ছাড়া একা হয়ে অসহ্য বেদনায়।

কবিতার শিরায় শিরায় জমে উচ্ছল প্রেম
একপাশে পরে থাকা মরুভূমি তৃষ্ণা।
ওপর পারে তুই আমার জীবনে
নিশ্চিন্তে তোর হৃদয়ের আঙ্গিনায় দোলা দেয়।
একলা হৃদয়ের বারান্দায় হাতছানি
আকাশের নক্ষত্রদের মাঝে একটা তারা।
আমার ভীষণ কাছের
আমার হৃদয়ের তারে বাজা
অসংখ্য স্পন্দন প্রেম তোর সাথে।

তোকে ছুঁতে পারছি না
সহস্র অভিধানে লেখা অজস্র পাহাড়ি কম্পন।
ভেঙ্গে পরছে গড়িয়ে নামা হৃদয়ের টুকরো
টুকরো টুকরো কাঁচ সময়ের গায়ে।
তোর মুখ
আমার কাছে আমার হৃদয়ের ছবি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...