Friday, January 2, 2015

RISHI026@GMAIL.COM

কি লিখেছি
......... ঋষি

কি খুঁজেছি আমি
আমার কবিতারা সহমরণে আমার মৃত্যুতে,
আমি খুঁজি নি কবিতা তোমার মাঝে।
চুঁয়ে পরা অসংখ্য আলোর স্পর্শে
আমি রঙিন কবিতা আমার মনে,
আমার মৃত্যুর কালিতে লেখা লাল স্পর্শ।

ওহে কবিতা জীবনের চাঁদ আঁকা
চাঁদের গায়ে অজস্র কালো ছোপ ,স্বপ্নিল পাপ।
আমি কবিতা লিখি জোত্স্নায়
শুধু স্পর্শগুলো সব আলোর কবিতা তোমার গায়ে।
আমি পাপ করি নি
শুধু শুভ্র জোত্স্নায় চান করে লিখেছি
তোমার নাম।
শুধু অজস্র রক্তক্ষরণে দর্পনে নিজের ক্যানভাসে
এঁকেছি আমার ফেলে আসা সময়।

কি খুঁজেছি আমি
আমার কবিতারা মিশে যাওয়া শরীরে গন্ধে।
মাতোয়ারা পাগল হৃদয়
আমি মুক্তি খুঁজেছি চেতনার মাঝে।
আমি নিজেকে খুঁজেছে হৃদয় গভীরে স্পন্দিত আগুনে
আমি মৃত্যুর কবিতায় লিখেছি তোমার নাম।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...