Monday, January 26, 2015

RISHI026@GMAIL.COM

নকল প্রেম
........... ঋষি
==================================
এমন প্রকৃতি আমি দেখি নি
বেড়ে গেছে ডিজেলের ধোঁয়া আমার শহরে।
অজস্র অলিগলি বেয়ে চোরা গলি
অজস্র রক্ত ধারায় বাড়তে থাকা পারদ।
শিরায় শিরায় ,প্রতি কোনায়
জমা হচ্ছে জঞ্জাল প্রেম মৃত ডাস্টবিনে।

এমন প্রকৃতি আমি আগে দেখনি
পার্কের কোনে ,চলন্ত ট্রেনে ,ভাড়ার বিছানায়,
জ্ঞানে অজ্ঞানে।
শরীর ছুঁয়ে যায় ,আরো শরীর চায়
জীবন হারিয়ে যায় নকল প্রেমে।
আমার শহরে বাড়ন্ত শব্দে জীবন জব্দ
নাকাবন্দী নকল প্রেমে।

এমন প্রকৃতি আমি দেখি নি
নগ্ন স্তন  বিবেকের হাতে সন্তানের ঠোঁটে
সে যে অধিকার প্রেমের
নগ্ন শরীর কামের ছোঁয়া রঙিন ফানুস
সে যে অনধিকার আমার শহরে
মৃত প্রেম ,জমানো লাশ ,জমানো ইতিহাস 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...