Sunday, January 25, 2015

RISHI026@GMIL.COM

অনন্ত প্রশ্রয়ে
............ ঋষি
====================================
অনন্ত প্রশ্রয়ে তোর বুক ছিঁড়ে
আমি আরো গভীরে যাব।
তোর মেরুদন্ড বেয়ে হৃতপিন্ডে হাত বাড়াবো
ধুকপুক,ধুকপুক,ধুকপুক
সবটাই আমার চাই।

আরো গভীরে কোথাও তোর  খোলা বুকে নাক ঘষে
সামুদ্রিক আঁশটে গন্ধ।
গন্ধ উজার করা রক্তে মাঝে পরিবাহী বিশ্বাসে
বিশ্বাসের আশ্বাসে ভেসে যাব।
মাটির পৃথিবীর ওপারে অন্য কোথাও
প্রেমের সমুদ্রে।
মিষ্টি গন্ধ ,মিষ্টি স্পর্শ ,মিষ্টি জীবন ,জীবিত বাহানায়
আবারও আমি ভালোবেসে যাব আকুল আকাঙ্খায়।

অনন্ত প্রশ্রয়ে তোর ব্লাউজের বোতামে
আমি আটকে জীবিত লজ্জা।
আদিম কোনো জীবনের গভীরে আমি আবৃত্ত সভ্যতার পিতা
তোকে ভালোবেসে যাব ,
আমার সভ্যতায় বারংবার আমার প্রেমিকা। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...